রাতটা ধোঁয়াশা হয়ে গেছে,
দুখের সিন্ধু তে প্রবল ঝড় উঠেছে।
বিন্দু বিন্দু শিশির গুলো রক্ত কণা হয়ে ঝরে পড়ছে ঠোঁট থেকে-
মনের জানালায় ওই কুয়াশাগুলো অস্তিত্বের কালো ছাপ!
মহুর্মুহু জানান দেয় আমায়-
'তুই মৃত! লাশ!  '
লাশ কাটা ঘরেই বিচ্ছিন্ন মাথা! রক্ত!
হে ঈশ্বর! আমি খুন!
কাফনের সাদা কাপড় ভিজে হয়ে গেছে লাল বেনারসী।
বিদেশী সুগন্ধির বদলে মাংশ পচা দুর্গন্ধ,
গুবরে পোকা ঘর বেঁধেছে আমার প্রতি রোমকূপে।
সৎকার বিহীন মরদেহটা কেন করছো আরো ক্ষত বিক্ষত?
আমারো যে সম্ভ্রম আছে!
তবুও আমার বুকের আঁচলে হাত দিচ্ছ মৃত্যুর পরে ও?