মৃতের দীর্ঘশ্বাস শোনা যায়!
অতৃপ্ত বাসনায়! অকারণ হয়েছে তাদের মৃত্যু!
সদ্য বিবাহিতা রমনী মৈথুনেচ্ছা ভুলে পড়েছে সাদা থান!
এ কি মানব জনম?
না অপরাধ?
লহু নদী বেয়ে ভাসবে রাজনৈতিক ভেলা!
চাইবে ভোট!
পুষবে দালাল!
সুযোগ পেলে সাল্টে দেবে কিছু দেশপ্রেমিক!
খেলবে রক্তের হোলী!
সময় এলে কাপড় বদলে হয়ে যাবে জননেতা!
উগলে দেবে মুখস্ত ভাষন,
যাতে নিহিত আছে মিথ্যের মুক্ত মালা।
এই হল আজকের তখাকথিত রাজনীতি!