মর্গের শৈত্যতা নিয়ে জমে গেছি আমি,
লাসের পর লাস!
নির্বাক শুয়ে আছে আহত ঘা নিয়ে।
কেউ কি জানো?
মৃত্যু পুর্বে ক্ষুধার্ত ছিলো সে?
কেউ কি জানো?
পকেটে ছিলো তার ভালোবাসার রুমাল?
কিছু সময় আগেই হয়তো মায়ের স্নেহ চুম্বন,
আশিস হয়ে ছুঁয়ে গেছে তার কপাল!
লুচি ভরা টিফিন কৌটো আর জল ছিটকে পড়েছে রাস্তায়!
বিদির্ন দেহে শুধুই পোড়া গন্ধ!
খসে পড়ছে লোনা ঝলসানো মনুষ্যত্ব।