[ আমার লেখা ২য় কবিতা। ৪র্থ শ্রেণীতে পড়তাম তখন ]


আমি দূর থেকে দেখি,
কি করে ছড়িয়ে পড়ে সুয্যি কিরণ!
শীতের ভোরে কুয়াশা কেটে শিশিরে।
ধানের শীষে শিশির মুকুট!
গায়ে জড়ায় হিমের চাদর।
খড় খুটোতে আগুন জ্বেলে-
সেঁকে চলে হাত বুড়ো দাদু।
আমায় গলায় উলের মাফলার-
মাঝে মাঝে হাঁচি!
উফ! কি যে শীতের কামড়!