আর উঠে দেখা হলনা সূর্যের আভা।
জানালার কাঁচে উঁকি দেয় রোদ্দুর!
মাঝে মাঝে মেঘ কাঁদে-
বলে, তোকে নিয়ে যাব সাত সমুদ্র পরে!
নিরালায় থাকবি তুই, থাকবো আমি!
তোর নিরাশার রঙ মেখে হয়ে যাব রাজ সপ্তক সরোজ ,
রাতের আঁধার ঝরাবো অশ্রু নীরবে-
তোর দুঃখ ভেসে ভেসে বিলাবো বিশ্বময় সারা নিশি।
বর্ষণ অন্তর এনে দেব তোকে চির বসন্ত!