রোদের আলো ছিটে আছে পাতার উপর!
কুড়িগুলো আড়মোড়া ভেঙ্গে ফুটে উঠেছে-
সুরভী বিলাবে বলে।
আমি?
দৃষ্টি দিয়েছি ভ্রমরের পাখায়-
ফিরে চলে এ' শাখা থেকে ও' শাখায়!
শিশির ভেজা হরিৎ পত্র খেলায় মাতে রোদের সাথে-
ঝরা পাতায় পা চালিয়ে মর্মর ধ্বনির সাথে হারিয়ে গেছি হারানো পথে।