আজ ঘুম থেকে উঠেই বুকে হাত দিয়ে অনুভব করি
আমার হৃদপিণ্ডের স্থানটা শূন্য!
বুকে হাতরে দেখি!
আমার হাত পা মুখ চোখ সবই আগের জায়গায়
শুধু হৃদপিন্ডটুকুই নেই..
কিছুক্ষন পর’
আমার হাতের ওপর চোখ পড়ল-
আমার হাত রক্তাক্ত কেন?
আমি আঁতকে উঠি..
কত ঘন জমাটবাধা রক্ত!
আমি মুছে ফেলার চেষ্টা করি কিন্তু....
না মোছা গেলনা!
এবার চোখ পড়ল আমার কাপড়ে..
কালচে রক্তের ছাপ..
হঠাৎ ভাবতে থাকি হয়ত আমি কোন দুঃস্বপ্নের ঘোরে বাধা পড়েছি....
অস্বস্তিবোধ হলে আমার নাক কাঁপে..
নাকে হাত দিয়ে দেখি নিশ্বাস প্রশ্বাস নেই...!!!!!
তবে আমি কি...... না না বেঁচে আছি
মনে হল আমি ঘামতে শুরু করেছি...
আমি আমার গালে, ঘারে হাত দিয়ে দেখি সব বরফের মত শীতল!!!!
আমি ভয় আতংকে চিৎকার করা উঠি!
আমার বিছানায় ফিরে তাকাই!
দেখি আমি নিশ্চুপ শুয়ে আছি....
কিন্তু, বুকের বাঁ পাশে
ঠিক যেখানে হৃদপিন্ড
ওখান থেকে চুয়ে পড়ছে রক্ত...!
আর আমার হাতে আমারি মুচড়ে দেয়া রক্তাক্ত হৃদপিন্ড..!
হ্যাঁ আমি মৃত,
আমার রক্তাক্ত আত্মা তার সাক্ষী !
[ অনেক পুরনো লেখা। ১৭/০৭/২০১১ ]