ভালবাসি বলতে গিয়েও বলা হলোনা আর...
সেদিন ঝিলের ধারে অপরূপ লাগছিলো তোমায়,
তোমার অগোছালো চুল বার বার বাতাসে আরও এলোমেলো করে দিচ্ছিলো।
সেদিন বাতাসকে বেশ হিংসে হয়েছিল আমার।
বলতে চেয়েছিলাম ভালবাসি।
কিন্তূ চোখে চোখ পড়তেই আমি লজ্জা রাঙা লজ্জাবতী।
হয়নি বলা ভালবাসি।
সেদিন ও ছিল এক বর্ষার,
বইছিল দমকা হাওয়া...
বাতাসে উড়ছিল আমার শাড়ীর আঁচল,
তুমি বলেছিলে ঝড়ো হবে।
হয়েছিল আমার বাইরে ভেতরে ঝড়ো,
নিজেকে ভিজিয়েছিলাম বৃষ্টিতে তোমার সাথে,
চেয়েছিলাম বলতে ভালবাসি তবুও হলোনা বলা।
মনে পরে সেই শরতের দুপুর।?
দুর্গা পঞ্চমি।?
বাড়ীর উঠনে দাঁড়িয়ে আমি, পড়েছিলাম নীল শারি।
তুমি বলেছিলে টিপ কোথায়??
বলেছিলাম ব্যাগ এ আছে।
টিপ বের করতেই নীল টিপ পরিয়ে দিয়েছিলে।
সেদিন ও বলতে চেয়েছিলাম ভালবাসি।
তারপর অকস্মাৎ হারিয়ে গেলে কোথায়....
আর দেখা হলোনা...
কত খুঁজেছি তোমায়..
দীর্ঘ এক যুগ পার্‌ হয়ে গেলো..
শুনেছি তুমি চলে গেছো না ফেরার দেশে..
মনের কথা মনেই রয়ে গেল আমার..
আর বলা হলোনা ভালবাসি...