আমার সব আলো উবে গেছে
ফানুস হয়ে,
রক্তের সম্পর্কগুলো দিতে চায় বিসর্জন-
চিহ্ন ,অস্তিত্ব আমার, আমার আত্মসম্ভ্রম!
পাপের মোড়কে ঢেকে গেছি আমি;
রাহু গিলছে আমায় পাপ হয়ে-
আজ পাপ গিলবো আমি !
সূর্য হতে বিকীর্ণ কিরণ –
কাঁচ ভেদে গলায় মাখন হৃদয় ।
ভালোবাসার হাত মিলিয়ে যায় তরলে।
প্রথম বা শেষ চুম্বন !
পাওনা নেই আজ একটিও।
আছে, হয়তো সবই আছে –
সকল প্রয়োজনীয় তৈজসপত্রের মাঝে,
আমি পিকদানি !
থেকেও সব আজ সর্বহারা !
নামের পূর্বে
আজ বড় হতোস্মি জুড়ে দিতে ইচ্ছে হয়।