কবি ভালোবাসে কবিতাকে
          কবির কলম মাতাল হলো
কাব্য লিখে ছন্দে,
কবি ভালোবাসার রং তুলিতে
          ছবি আঁকে হৃদয়ের ক্যানভাসে।


কবি ভালোবেসে
          কখন কার প্রেমে পড়ে
লিখবে ছড়া কবিতা গান,
কখনো বা প্রেমিক সেজে
          করবে পু্ষ্পমাল্যদান।


কবি পথ চলে
          ভালোবাসার স্মৃতি নিয়ে
রাতে স্বপ্নে বিভোর
নিত্য-সহচারী কবিতা-
          কে হিয়ায় জাগিত বিভাবরী।


কবি ভালোবাসে
         কবিতার কল্প-প্রেম
যতন করে রাখিবে কবি
মনের ছোট কুঁড়েঘরে
           ভালোবেসে প্রেম-প্রীতি বন্ধনে।