আকাশের কথা ভাবতে ভাবতে
থমকে গেছে মেঘ,
তার হৃদয়ে অনেক দিনের
জমানো আবেগ,


ভুল করে সে চেয়েছিলো
আকাশে ভেসে ভেসে
অনেক দুরে চলে যাবে
অনেক দুরের দেশে।


বোঝেনি মেঘ, আকাশ
শুধু পৃথিবীর কথা ভাবে
পৃথিবীর দিকে চেয়েই তার
দিন রাত্রি যাবে,


তাইতো মেঘের চোখের জলে
বর্ষা এলো শেষে
বৃষ্টি হয়ে ঝরলো মেঘ
পৃথিবীরই উদ্দেশে  ।