বন্ধুতা মানে অকারনে অনেক কষ্ট পাওয়া
বন্ধুতা মানে দুঃখ চেপে কথা বলে যাওয়া,
বন্ধুতা মানে ক্লান্তি ভুলে মাইল মাইল হাটা
বন্ধুতা মানে শুধু ফুল নয়, অল্প অল্প কাঁটা,
বন্ধুতা মানে রুক্ষ মাটিতে হাসির ফোয়ারা বওয়া
বন্ধুতা মানে নিজন দুপুরে গলা ছেড়ে গান গাওয়া,
বন্ধুতা মানে দুঃখের দিনে একটু খুশির ছোঁওয়া-
বন্ধুতা মানে বন্ধুকে ভুলে চুপচাপ চলে যাওয়া !