যে মেয়েটা মডেল হয়ে দারুন চকচকে
ঝকঝকে ওয়েডিং ড্রেস পরে
ক্যামেরার সামনে নানা ভাবে পোজ দিচ্ছে -
তার দেহে সত্যি সত্যি একটা বিয়ের পোশাক কবে
উঠবে কে জানে !


তবুও দাড়াতে হয় মিষ্টি হাসির ভান করে,
আর বিজ্ঞাপনের দুনিয়ার কৌতূহলী চোখ
সেই ফাঁকে দেখে নেয় পণ্য শরীর,
কিনে নিতে চায় অনুভুতি, আবেগ
এমনকি মুখের হাসিকেও !