যদিও তোমার অনেক কাছে
তবুও আকাশ জোড়া দূরে
ডাক দিয়েছো অনেক দিনের
হারানো কিন্তু চেনা সুরে,


সাধ্য কি আজ সেই ডাক-কে
এড়িয়ে গিয়ে বসে থাকি !
এড়িয়ে যাওয়া মানেই শুধু
নিজের কাছে নিজেই ফাঁকি,


তাইতো আবার ছুটে চলি
মনের কথা তোমায় বলি
তোমার জন্য একলা জাগি
অনেক রাত্রি অনেক ভোরে।