দু এক কদম এগিয়ে যেতেই
ফিসফিসিয়ে বললো কেউ
ও দিকে নয়, ও দিকে নয়
সামনে আছে চোরা ঢেউ


থমকে দারাই, আবার ভাবি
ও মন এবার কোথায় যাবি
কোথায় গেলে ফিরে পাবি
হারানো সেই দিনের চাবি


হাওয়ায় হাওয়ায় ঝরছে পাতা
কাশফুলেদের দুলছে মাথা
শিউলি ফুলের গন্ধে ভাসে
অতীত দিনের সে রূপকথা


রূপকথাতেই ছিলাম আমি
ছোট্ট একটা গল্প হয়ে
সব গল্প শেষ হয়েছে
এবার চল যাই হারিয়ে।