আমায় কিছু অক্ষর দাও
আমি শব্দ বানাব
আমায় কিছু শব্দ দাও
আমি বাক্য বানাব
আমায় কিছু বাক্য দাও
আমি কবিতা বানাব
আমায় কিছু কবিতা দাও
সেখানে আমি তোমায়ই খুঁজব


এ তোমার কাব্যময়ীতার সবই
এ তুমি - কাব্যময়ীতার কলি,
কাব্যময়ীতার বৃন্ত,
কাব্যময়ীতার দল,
কাব্যময়ীতার পাতা,
কাব্যময়ীতার সুগন্ধি হয়ে ছড়িয়ে পড়ো প্রান্তর থেকে প্রান্তরে
বন্দর থেকে বন্দরে - নিসর্গ সর্বময়।
আর এ তুমি কাব্যময়ীতার একটি শাখা
যেখানে আমি তোমার প্রেম প্রণয় হয়ে আসা একটি প্রাণ পাখি
আর কাব্যময়ীতার প্রেমে খুঁজি অভেদ্য বলয়।


-জুলাই ০২, ২০১৮ চট্টগ্রাম।