আধখানা চাঁদ ছিল আধখানা রুটি,
তাই নিয়ে স্বপ্ন কত দেখা ।
আধখানা মন বাকি আধখানা জুড়ে,
ভালবাসা খুঁজি একা একা ।
আধখানা দিন নিল আধখানা আলো,
পাশে পড়ে আধখানা রাত ।
আধখানা ঘুম চোখে আমি আধখানা,
সাথে থাকে ঘাত প্রতিঘাত ।
আধখানা মন জুড়ে আধখানা হাসি,
তাই নিয়ে ভাবি আছি খাসা ।
মাঝ রাতে ঘুম ভাঙ্গে হু হু করে মন
পাব কোথা পুরো ভালবাসা ?