কখনো .. কখনো দুদিনের খেলা একদিনে শেষ হয়ে যায় I
পড়ে থাকে .. বালিয়াড়ি, খয়েরি রঙের জুতো,
তারপরে কেউ নেই, কেউ ছিল নাকি ?
নাকি .. আজ রাতে না ফেরার ছুতো ?
এখনো তো .. ঠিকানা বদল করে, আধ খানা রাত পড়ে আছে বাকি I
ফেরিওলা ... সেই ফেরিওলা .. কতদিন এপাড়া আসেনি, তাই বুক ভেঙ্গে যায় ..
ঠোঁটকাটা পাখিদের কিচির মিচির
সরে যায় .. সরে যায় ,, দুরে সরে সরে যায় I
বিকিকিনি খেলা শেষ হয় তেঁতুল বিচির।
কখনো কখনো .. খেলা ভাঙ্গা খেলা ভেঙ্গে ভেঙ্গে যায় I
রাতপরী নেমে আসে কুয়াশার চোখে,
ঝরে যায় .. ঝরে যায় ..
পাতা ঝরে ঝরে যায় উথাল পাথাল মন ঝড়ো হাওয়াটার ঝোঁকে I তারপরে ঝড় থেমে থেমে যায় .. ফেরিওলা, সেই ফেরিওলা .. রাতভোর করে আনমনে এপাড়াতে ঢোকে I