একবার ডেকে দ্যাখো ।।
আমি ঠিক সাগর উজিয়ে এসে যাব ।
শুনেছি, তোমার দরজায় নাকি আজকাল
ভিড় কম থাকে ।
শুনেছি বিকেলের শেষ আলো নাকি আজকাল
তোমার বিষণ্ণ মুখের ছবি বসে আঁকে ।
সরোবরে ফুলেরা এখন ফোটে না তেমন করে নাকি আজকাল ।
যদি খুব একা লাগে,
একবার ডাক দিয়ে দেখ,
তোমার কাছেতে ঠিক এসে যাব ।
আমিও একাকি ।