সুর ডুবে যায়,
কর্পূর উবে যেতে চায়,
চুরচুর হয়ে শেষে, দিন ভেঙ্গে যায় ।


ফুল বাগে হাসে,
ভণ্ডুল রাত তবু আসে,
বুলবুল শিস দিয়ে, উড়ে চলে যায় ।


ছাই পথে ওড়ে,
পরছাই সাথে সাথে ঘোরে,
যাই-যাই রাত উড়ে, দূরে ভেসে যায় ।


কম-বেশি সবে,
হরদম রবে, কথা কবে,
ছম ছম রাত তবু, ভয় যে দেখায় ।