কবি তিনি,
শব্দের সমুদ্র থেকে নিঃশব্দে তোলেন ,
অনির্বাণ দিব্যদ্যুতি,
অনুভুতি উজ্জ্বল আলোকে রূপরেখা পায়,
কায়াকল্প তাতে দেন যিনি,
কবি তিনিই  ।  


কবি তিনিই,
স্থিতধী এবং স্বতন্ত্র পুরুষ ।  
সৃষ্টির আনন্দে মগ্ন,
দিন যায়, রাত যায়, কেটে যায় বহু যুগ ,
চিরন্তন সময়ের মুখোমুখি  নেই হুঁশ ।
লক্ষ্য তবু স্থির এমনই প্রতিজ্ঞ যিনি,
কবি তিনিই ।

এক হাতে লেখনির অসি,
অন্য হাতে কল্পনার ফানুস ।
হাসি কান্নায় নির্বিকল্প যে মানুষ ,
কবি তিনিই ।


যার চোখ স্বপ্ননীল শব্দের আলোকে ,
শব্দ-ব্রহ্ম যার উৎসারিত বানী ,
কবি তিনিই ।