উড়ি উড়ি মন হল মন ঘুড়ি,
ঘুরি ঘুরি মন হল মন চুরি ।
ঘুরে ঘুরে মরি তার খোঁজে আমি,  
ঘুরি ফিরি নাহি পাই ।


চুরি চুরি ওই চোখেরই ভাষা,
ঘুরে ফিরে ফের তোর কাছে আসা,
এসে দেখি মন ফেলে রেখে গেছি,
তোর কাছে ফিরে চাই ।


আঁকা বাঁকা পথ হল পথ হারা,
মিছিমিছি তাকে করছি যে তাড়া,
কতদিন ধরে ঘুরে ফিরে দেখি,
এ পথের শেষ নাই ।


মনহারা হয়ে, পথহারা হয়ে,
ঘরহারা আমি তাই ।