এঁদো গলি, পেছনেই দশ তলা বাড়ি ,
সেপটিক ট্যাঙ্ক, উপছে পড়েছে ময়লা,
গন্ধ - বাপ রে বাপ ।
আজ ক'বছর পরে করপরেশনের গাড়ি এল,
আজ রবিবার, আজ হবে সেপটিক ট্যাঙ্কি সাফ ।


নতুন চাকরি মেয়েটির রিসেপশনে ,
বসের চোখেতে ভিকটোরিয়া , কিছু উত্তাপ ।
বেশ কয়েক মাস উপোসী শরীর,
হোটেলের নিভৃত কামরা অথবা দামী রেস্তরা,
বস ঢুকে গেল কেবিনেতে , মনে তার ফুটল গোলাপ ।
ওদিকে সেপ টিক ট্যাঙ্কে পাম্প চালু হল,
ট্যাঙ্কি সাফ -- ট্যাঙ্কি সাফ ।