এভাবে কি ফিরে আসা যায় ?
রুখসুখ .. উত্সুক .. সেই মেয়েটির মুখ ..
সেই মুখ ফ্রেমে বেঁধে রেখে .. ধুকপুক বুক ধুকপুক,
আনমনা .. তখন কি ফিরে আসা যায় ?
যায় .. যায় .. বুকভাঙ্গা দুপুরকে চোখে রেখে ফিরে আসা যায় ..
হু হু কাঁদে মন, তবু ফিরে আসা যায় I
এভাবেও যায়, ওভাবেও যায় .. দুভাবেই ফিরে আসা যায় I
নদীর উজান বেয়ে ফিরে আসা যায়,
ভোরের আজান দিয়ে ফিরে আসা যায় I
জলছবি শেষরাতে মুছে দিয়ে, স্মৃতির মেঘেরা যখন উড়ে যায়,
তখন কি ফিরে আসা যায় ?
কি জানি কি ... যায় নাকি .. হয়ত বা যায় ..
চিলেকোঠা দাউ দাউ জ্বলছে যখন ..
হয়ত বা .. বুকবেঁধে ফিরে আসা যায় ..
সেভাবেও ফিরে আসা যায় I