জল ঝিরি ঝিরি ঝির,
উতলা আকাশ, মেঘ মেঘাদের ভিড় ।
জল টুপ টুপ টাপ,
তৈরি হল, বৃষ্টিটা দেবে ঝাপ ।
জল ছলা ছল ছল,
আকাশটা কথা কইছে অনর্গল ।
জল ঝমা ঝম ঝম,
বসেই যা তুই, বৃষ্টিটা হোক কম ।
জল থই থই থই,
এই মেয়ে তোর নাকের নোলক কই ?