জোছনায় মায়া ছায় আকাশে,
চাঁদ যেন তুলি দিয়ে আঁকা সে ।


মধু রাত, ভাসে ছাত বাতাসে,
জোছনার মায়াজাল পাতা সে ।


মধুরাতে একসাথে চলো যাই,
ছাতে বসি, মধু রসি, ঘুম নাই ।


হিম পড়া, ঝিন ধরা মায়ারাত,
আজ শুধু, শোনো বধু, মৌতাত ।