ব্যর্থতা - সে তো গা গরম করা ওয়ার্ম আপ শুধু !
খুব দরকারী .. নিষেধের ছানা-পোনা নিয়ে ..
নরক গুলজার I
খুব সাবধানে সেঁধিয়ে গেল যে যৌবন,
তার খোঁজে উত্সুক জ্যোতিষীরা ইতিউতি ঘোরে ..
খোলা আজ খাস দরবার I


টেবিলে ছড়ানো কিছু মৃদু কথকতা ..
জীবন করছে দ্যাখো হাঁসফাঁস I
নীল চোখগুলো রুমালেতে ঢাকা,
বেলা পড়ে এলো ..
কে কার জানছে আর ইতিহাস I


একরোখা ছেলেটার কাজ নেই আজ ..
না থাকুক .. ছোঁড়া প্রেম করে নিক,
রাস্তা দেখাবে বুড়ো কম্পাস I