হে মহামানব ..
তোমার যাত্রা শুরুর দিনে সাথে কেউ ছিল কি ?
মনে তো পড়ে না .. হয়ত হাতে গোনা কয়েকজন ..
তারপর .. তারপর দীর্ঘ আশিটা বছর ..
কাফিলা বেড়ে হলো দীর্ঘ ক্যারাভান I
তুমি যখন থামলে তখন ..
জগত্পারাবারের তীরে মন্দ্রিত হলো শাশ্বত সেই আহ্বান,
'অমৃতস্য পুত্র, পুত্রী তোমরা ..  রেখে গেলাম..
দিশানির্দেশ - আগামী প্রজন্মের তরে '
গুরুদেব ..আজ জন্মদিনে তোমার , এক  গুনমুগ্ধের  সশ্রদ্ধ সেলাম I