দুয়ে দুয়ে চার হয় অথবা দুধ ..
আবার প্রজাপতিও হয় কখনো ।
না না .. নেই কোনও সাক্ষী সাবুদ
তবে হয় এটা জানি
কেন হয় কে জানে !
প্রজাপতি পাখা মেলে,
বুঁচিদির ঠোঁট থির থির কাঁপে
কেন কে জানে !
প্রজাপতি উড়ে চলে যায়
বুঁচিদি মাঝ রাতে বুকটা কাঁপায়,
আকাশে চাঁদ ঝোলে, শেষরাতে ঝুপুস,
বুঁচিদি বালিশ ভেজায় হাপুস হুপুস ।
কেন কে জানে !