এই যে তোমার কাছে বারবার ছুটে আসি,
এই যে তোমার কাছে দুদণ্ড জিরিয়ে যাই,
এতো ভালবাসা নয় - তবে এর নাম কি ?
এ কি মোহ - না কি এক নির্মোহ আকর্ষণ ?
না কি তোমার কাছে আসা হয়ে গেছে অভ্যেস মতন ?


সে যাই হোক - তোমার কাছে তো আমি ঘুরে ফিরে আসি ।
যখনই আকাশের দেখি মুখ ভার,
যখনই মনের দিগন্তে জমে মেঘ রাশি রাশি,
ছুটে চলে আসি তোমার কাছেই আবার ।
ভালবাসা নয়, এ যেন নিশ্চিন্ত আশ্রয় ।
তুমি যেন আগলে রেখেছ আমাকে বরাভয় ।


তুমি ভালবাসা পেরিয়ে আরও বেশি কিছ,
তুমি চল আগে আগে, ভালবাসা তার পিছু পিছু ।