সেই আশ্চর্য বৃষ্টিটা আর হয় না আজকাল !
বাকি সবকিছু আছে ঠিকঠাক ।
শুধু তুমি নেই মা গো বহুদিন,
মেঘেরাও তাই বুঝি আজ নির্বাক ।
সেই যে তোমার হাত ধরে বাগানে ফুল তোলা,
সেই তুমি রান্নাঘরে, স্লেট , পেন্সিল , ছোট আমি,
সেই যে রাতের আঁধারে তোমাকে জড়িয়ে রুপকথা
সেইসব স্মৃতি আজ অনমোল খুব দামী ।
তোমাকে জড়িয়ে ছিল তখন আমার দিন রাত,
আশ্চর্য বৃষ্টিরা যখন তখন নামাত ধারাপাত ।
আজকাল সময়টা হাতে বড় কম – মা গো, বড় কম ।
তবুও যখনই ক্লান্ত একাকী বসে থাকি,
তোমার স্মৃতিই মৃত সঞ্জীবনী আমার চরম ।
দোলা ভাল আছে, তানিয়া অভীক ব্যাঙ্গালোরে ঠিকঠাক ।
শুধু তুমি নেই মা গো , মনের অনেকটা তাই আজও র‍্যানসাক ।