কিছু বোঝা কিছু না বোঝা কথা সাথে নিয়ে,
বোঝা - না বোঝার সীমানা ছাড়িয়ে ,
আরও আগে তাকালাম যেই -
পথ হয়ে গেল সুনসান – কেউ নেই ।


কিছু কিছু কথা না বলা থাকাই ভাল ।
এই যে এমন সোনালী রাতের ঝুমঝুমি,
কিছুটা চাঁদের আলো, বাকি কিছু মেঘের আড়ালে,
পাশাপাশি বসে থাকি আজ রাতে আমি আর তুমি ।


কিছু কিছু ভালবাসা না বাসাই ভাল ।
থাকুক না কিছু ভালবাসা অস্ফুট গোলাপের মত ।
ভালবাসা, ভাললাগা গন্ধ বুকে রেখে,
থেকে যাক মনের গভীরে ভাললাগা যত ।


দূর নীল পাহাড়ের দিকে পথ চলে গেছে,
তার শিখরেতে লেগে আছে কিছু আলো ।
সেদিকে হাঁটতে গেলে ভালবাসা দূরে চলে যায়,
কিছু কিছু পথে না চলাই ভাল ।