যতবার ভেবেছি তোমাকে আনব না কবিতায় ..
ততবার আলো নিভে যায় মাঝখানে ।
সাজানো শব্দরা উড়ে চলে যায়,
মাথার ভেতরে হিজিবিজি পাখি পাখা ঝাপটায় ।


কেন বল দেখি তুমি এসে যাও কবিতাতে ?
তুমিই না বলেছিলে তুমি সাদামাটা মেয়ে ?
তবে কেন সৌন্দর্য পেরিয়ে কিছু ভাবতে গেলে,
তোমার মুখটাই আকাশটা জুড়ে থাকে ছেয়ে ।


এই মেয়ে শোন হ্যাঁ হ্যাঁ তোমাকেই , তুমি  ..
আসলে তোমার নামেতে নামে শব্দের ঝুমঝুমি ।
তোমার ছোঁয়াতে কলমের মুখেতে ফুলঝুরি,
তোমার স্মৃতিতে ফুটে থাকে গোলাপের কুঁড়ি ।


তাই যতবার প্রেমের কবিতা লিখতে যাই ..
এখানে ওখানে ঘোরবার পরে ঘরে ফিরে আসি,
তারপর তোমার মুখের দিকেতে তাকাই ।