একবার মন দিয়ে দ্যাখো - কি হয় !
প্রজাপতি মন উড়ে যায় ...
স্মৃতি পড়ে রয়, মনোময় ।


একবার মন দিয়ে দ্যাখো  ...
ভালবাসা উড়ে এসে  খুঁজে নেবে ঘর ।
রয়ে যাবে প্রস্তর যুগের কিছু না দেখা পাথর ।
একবার মন দিয়ে দ্যাখো ।


মন দিলে দেখবে তখন,
প্রেম, ভালবাসা এসেছে কখন !
মন পেলে ধরে তাকে রেখো,
মন ফিরে পাবে চাইবে যখন - শিহরণ ।
শুনছ কি একবার মন দিয়ে দ্যাখো ।