স্বপ্নের পরেও যদি স্বপ্ন কিছু থেকে থাকে,
সেই স্বপ্নের পরিভাষা তোমাকে দিলাম ।
রাত হয়ে এল, মেঘেরা ছুটেছে বিজনে,
আমি পড়ে আছি যেখানে ছিলাম ।


দীর্ঘ পথের শেষ  বাঁকে, আরও পথ যদি থেকে ঠেকে,
সেই পথ তোমাকে দিলাম ।
তুমি চলে যেতে পারো প্রিয়সখি
পথের যাতনা যত আছে, সব টুকু কুড়িয়ে নিলাম ।


ভালবাসা ছাড়িয়ে আরও দামি কিছু যদি থেকে থাকে,
কাল বাজারেতে বসবে নিলাম ।