দুঃখ নাই অনন্তের চোখের পাতায়,
দুঃখ নাই অমৃতের শান্তি পারাবারে ।
আনন্দ বহিছে সেথা সদা নিরন্তর,
নিত্য সুধা আমন্ত্রন দিব্য দরবারে ।
ঘৃণা নাই আছে শুধু প্রেম সম্ভাষণ,
প্রীতি ভালবাসা ওড়ে নির্মল আকাশে ।
সেই স্বর্গ আছে দ্যাখো মনের ভিতরে,
অন্তরের অন্তঃস্থলে আছে সে আঁকা সে ।