ঝড় উঠেছে , উড়ছে হলুদ পাতা,
বৃষ্টি এল, ধর রে মাথায় ছাতা ।
কালবোশেখের পড়ল এসে থাবা,
হাওয়ার এমন তেজ যায় না ভাবা ।
শন শন শন ছুটছে হাওয়ার তীর,
তার সাথে শেল ছুটছে যে বৃষ্টির ।
আজ মনে হয় মহাপ্রলয় শুরু,
বাজ পড়ছে বক্ষ দুরু দুরু ।
চল ছুটে চল, ঢুকি যে যার ঘরে,
আর থাকা নয় বাইরে এমন করে ।