কামনা তাহার,  
আনুক হৃদয় মাঝে বসন্ত বাহার ।
রাগে অনুরাগে,
রঞ্জিত করুক মন, আঁখি রাত জাগে ।
প্রিয় মুখ আজ তার দিক প্রিয় স্মৃতি,  
আজ মন, অনুক্ষণ গাক প্রেম গীতি ।
প্রেয়সী আমার,
কাছে নাই, তবু নাই সময় থামার ।