তুমি যেন মোর হৃদয়ের মাঝে প্রভাতের শুকতারা,
অরুণ ছটায় হারিয়ে গিয়েও হও না যে কভু হারা ।
সারাটি দিনের আমার কাজের সব প্রেরণাই আসে,  
তোমার থেকেই, তোমার ছবিই আকাশেতে মোর ভাসে ।
ক্লান্ত হয়ে সে সাঁঝের বেলায় কুলায়ে যখন ফিরি,
সন্ধ্যাতারার মত আকাশেতে জ্বলো তুমি থিরি থিরি ।
তোমার প্রাণের নির্যাসেতেই নিষিক্ত মোর পথ,
তোমার শুভেচ্ছাতেই আমার ছুটছে বিজয় রথ ।
সারাটি জীবন এমনি করেই বাঁচতে যেন গো পারি,
তোমার আলয় ঘুচে যায় যেন মনের অন্ধকারই ।