এ পাশের আলো এসে
পড়লে তোমার গালেতে,
ওপাশের আলো রাগ করে ।
তুমি যেই ও পাড়াতে পড়াতে চলে যাও,
এ পাড়ার চোখে ছায়া এসে পড়ে ।
তুমি আলো করে রাখো দশ দিক,
তাই বুঝি সোনা রোদ খেলে ।
তোমার আশায় দিগন্তে মেঘ জমে,
প্রজাপতি পাখা দুটি মেলে ।
এমনি করেই তুমি থেকো সাথে,
এমনি করেই দিও দোলা ।
তোমার তরেই আমি দিনভর,
দখিন দুয়ার রাখি রোজ খোলা ।