কে তুমি হৃদয় সঙ্গিনী এলে মোর মন মাঝে,
এলে, তাই বুঝি নুপুর শিঞ্জন বুকে মোর বাজে ।
কে তুমি চপল চকিত চাহনিতে দিলে দোলা,
মলয় সমীরণ এল, দখিন দুয়ার ছিল খোলা ।
তৃষিত মরুর মাঝে আমি ছিনু একা দিশাহারা,
তোমার আভাসে আমি যেন হয়ে গেছি মনহারা ।
এস গো নন্দিনী তুমি কর মোর দুখ নিবারণ,
তোমারি প্রেমের তরে সঁপিয়াছি মোর প্রাণমন ।