ছোট ছোট কত কথা,
তাই নিয়ে দ্যাখো শুরু হয়ে যায়,
লেখকের কথকতা ।
ছোট ছোট সব ছবি,
কোলাজ বানান রুপে, রসে, রঙে,
নির্জনে বসে কবি ।
জীবনের থেকে নেয়া,
কত শত কথা ছন্দেতে ভরা,
ভাসে কবিতার খেয়া ।
পাঠকের মেটে আশ,
আজ পঞ্চাশতম দিনে দিনু,
কবিতার পঞ্চাশ ।