নদীটি বড়ই ছোট,
কাশফুল তার পাড়েতে ঘুমোয়,
নদী বলে ফোটো ফোটো ।
হাওয়া চলে শন শন,
বৃষ্টির ফোঁটা লেগে আছে তাতে,
আজ হবে বর্ষণ ।
মেঘের পাহাড়ে ধোঁয়া,
তার ফাঁকে ফাঁকে আলোর ফুলকি,
ছোট ছোট জ্বলে কোয়া ।
অরণ্যে সোরগোল,
দিনটা সোনালী, হাতে হাতে তালি,
হৃদয়ে দোদুল দোল ।
আজ শুধু ভালবাসা,
প্রেম, পিরিতের চাদরে আদর,
তবে পাবে ভাল বাসা ।