ওই যে মাটির পথ গেছে বেঁকে,
দুই কোশ গেলে আসে এক গ্রাম ।
নারিকেল গাছে ঘেরা বড় দিঘি,
দুপাশে বাগান ভরা আম জাম ।
মেঠো পথ ধান ক্ষেত পার হলে,
আখতার, হাবুলের ঘর আসে,
রাতে তে লম্ফ জ্বলে ছোট ঘরে,
আকাশেতে মেঘ, তারা, চাঁদ হাসে ।
হাট বসে শনিবারে বড় মাঠে,
নদী পার হয়ে আসে কত লোক ।
সারাদিন বেচাকেনা দরদাম,
কত হাসাহাসি, কত নোকঝোক ।
মিলেমিশে থাকে .. মীরপুর নাম,
সুখে দুখে থাকে আমাদের গ্রাম ।