জলের মধ্যে ঘর,
ঘরের মধ্যে মন,
মনের ভিতর গাছ,
ছাতিম গাছে পাখি ।
মাইয়া রে শোন , মনচোরা তুই ,
তর ছবিটাই আঁকি ।


পাখির পাখায় মন,
মনের ভিতর গাছ,
গাছের নীচে ঘর,
ঘর ডুবসে জলে,
মাইয়া রে তুই কান্দস রে ক্যান,
চোখ ক্যান ছলছলে ?