আমার বাড়ির নদী তোমার বাড়ির উঠোন দিয়ে বয়ে যায় ।
তোমার বাড়ির হাওয়া আমার বাড়ির চারপাশে ঘন ছায় ।
আমি বসে বাতায়নে তোমার বাগানের ফুলে ভরি আঁখি ।
তোমার চোখের জ্যোতি আমার ঘরের আলোয় মাখামাখি ।
দু বাড়ির মাঝখানে দেয়ালটা বল আর কতদিন থাকবে খাড়া ?
এস আজ দুজনেই দেয়ালের ভিতটা ঠেলে জোরে দিই নাড়া ।