মাঝরাতে মন,
নাবিক যেমন,
শরীর পেলেই,
রে রে ছুটে আসে ।
রাত্রি যাপন,
ভোরের কাঁপন,
ফুরোলে যে যার,
ফের ভালবাসে ।
মেঘের ওপর,
বনলতা দোলে,
ঘাড়ের ওপরে,
ঝোলে গিলোটিন ।
আধখানা প্রেম,
তোমায় দিলেম,
বাকি আধখানা,
বিকোনো কঠিন ।