হাসনুহানার মত চোখ তুলে ডেকো না আমায় ..
ও চোখের ভাষা বুঝি নি কখনো আমি ।
যদি ডাকতেই হয় ,
আকাশ কাঁপিয়ে তুমি ঘরে চলে এস ।
বদনাম যদি হতে হয়, হ’ব আমি ।


মেঘেরা জমেছে দ্যাখো  শ’য়  শ’য়
মাঝ রাত বুঝি হয় হয়,
যদি বিদ্যুৎ চমকায় ..
জানলার পাশে দু হাত বাড়িয়ে টেনে নামাবো তোমায় ।  
তুমি হতে পারো ভিনদেশী কোন পাখী ,
আমার বুকের খাঁচা খোলা আকাশের মত,  
যদি কখনো তোমার মনে হয় .. চলে এস,
খাঁচার দরজা আমি সদা খোলা রাখি ।