দুঃখ অনেক জমে আছে ...
সুখের মুখের নীচে .. আর আছে
সুখ-দুঃখের মাঝামাঝি কিছু অনুভুতি,
মিশে আছে চোখের পালকে I
বিম্ব অনেক আছে, প্রতিবিম্ব হাজার ..
মাঝামাঝি কিছু নেই !
যা কিছু সকলি আছে চোখের আলোকে I
চোখ দুটি আছে, চোখের নজর নেই ..
কেন নেই .. কে জানে সে নেই কেন !
তাই বুঝি শ্বেত শুভ্র লাগে যে কালো কে I
আমি আছি .. তুমি আছ আমার ভরসা ..
যা কিছু সত্যি তাকে সামনে নিয়ে আসি,
কি করে মন্দ কড়ার দিই ভালোকে ?