আজ হাওয়া চলে দ্যাখো শন শন,
কাল সব থমথমে গুমশুম ।
কে ই বা আঁকবে কালকের ছবি,
আজ হৈ চৈ , কাল নিঝঝুম ।


এই ভাবে যায় দিন, যায় রাত,
কেটে যায় শুন্যতা, বাগডোর ।
আজকে ম্যারাপ বাঁধা , উৎসব ,
সব শেষ কাল যেই হবে ভোর ।


তবুও চলার পথে কত রঙ,
কত উচ্ছাস, কত স্পন্দন ।
কত ভালবাসা, কত প্রেম গীতি,
এই নিয়ে জীবনের বন্ধন ।